রাহির ৫ উইকেটের পরও বিশাল রানের টার্গেট দিল আয়ারল্যান্ড

নিজের ওয়ানডে অভিষেকের পরের ম্যাচেই এক ইনিংসে ৫ উইকেট তুলে নিলেন টাইগার পেসার আবু জায়েদ রাহি। কিন্তু রাহির ৫ উইকেট প্রাপ্তির ইনিংসেও ৫০ ওভার শেষে বাংলাদেশকে ২৯৩ রানের টার্গেট ছুড়ে দিয়েছে আয়ারল্যান্ড।

আয়ারল্যান্ডের এই বিশাল সংগ্রহে সবচেয়ে বড় অবদান ওপেনার পল র্স্টালিং ও অধিনায়ক উইলিয়াম পোটারফিল্ডের। ১৪১ বলে ১৩০ রানের জ্বলমলে এক ইনিংস উপহার দিয়েছেন স্টার্লিং। তার সঙ্গে ৯০ রানের ইনিংস খেলেছেন অধিনায় পোটারফিল্ডও।

এই দুইজনের ১৭৪ রানের দূর্দান্ত পার্টনারশিপে ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ২৯২ রানে থেমেছে আয়ারল্যান্ডের ইনিংস।

অ্যান্ডি বালবিরনিকে আউট করার মধ্য দিয়ে আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে প্রথম সাফল্য পেলেন আবু জায়েদ রাহী। ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচে প্রথম সাফল্য পান বাংলাদেশ দলের এই তরুণ পেসার।

গত সোমবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একদিনের ক্রিকেটে অভিষেক হয় রাহীর। প্রথম ম্যাচে ৫৬ রান দিয়ে কোনো উইকেট শিকার করতে পারেননি আবু জায়েদ।

বুধবার ত্রিদেশীয় সিরিজের ষষ্ঠ ম্যাচে ২৩ রানে আয়ারল্যান্ডের উদ্বোধনী জুটি ভাঙেন রুবেল হোসেন। এরপর দলীয় ৫৯ রানে বালবিরনিকে ফেরান রাহী। আগের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৩৬ রান করা বালবিরনি এদিন ফেরেন ২০ বলে ২০ রান করে।

আয়াল্যান্ডের বিপক্ষে দলে ফিরেই উইকেটের দেখা পান রুবেল হোসেন। নিউজিল্যান্ড সফরে সর্বশেষ ওয়ানডে খেলা রুবেলকে এই সিরিজে বাংলাদেশের আগের ম্যাচগুলোতে পাওয়া যায়নি। দলীয় চতুর্থ ওভারে আইরিশ ওপেনার জেমস ম্যাককলামকে লিটন দাশের ক্যাচে বিদায় করেন এই পেসার।

নিয়মরক্ষার ম্যাচে টসে হেরে ফিল্ডিংয়ে নামে বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজের ষষ্ঠ ও নিজেদের চতুর্থ ম্যাচে প্রতিপক্ষ স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে টসে হেরে ফিল্ডিং পায় টাইগাররা।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোসাদ্দেক হোসেন সৈকত, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), আবু জায়েদ রাহী ও মোস্তাফিজুর রহমান।

আয়ারল্যান্ড একাদশ: পল স্টার্লিং, জেমস ম্যাককলাম, অ্যান্ড্রু বালবার্নি, উইলিয়াম পোর্টারফিল্ড (অধিনায়ক), কেভিন ও’ব্রায়েন, মার্ক অ্যাডায়ার, গ্যারি উইলসন, জর্জ ডকরেল, বয়েড র‍্যানকিন, ব্যারি ম্যাককার্থি ও জশ লিটল।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*