বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচের ‘শেষ সময়’ নির্ধারণ করে দিল আইসিসি

টাইগার ভক্তদের জন্য ফের দু:সংবাদ। ব্রিস্টলে ফের শুরু হয়েছে বৃষ্টি। বাংলাদেশ সময় বিকেল ৫.১৫ মিনিটে মাঠ পরিদর্শন সম্ভব না হওয়া নতুন সময় নির্ধারণ করে দিয়েছে আইসিসি।

বাংলাদেশ-শ্রীলংকা ম্যাচের জন্য আরও ৪ ঘন্টা অপেক্ষা করতে চায় আইসিসি। বাংলাদেশ সময় রাত ৯.১৫ মিনিট ও ইংল্যান্ড সময় বিকেল ৪.১৫ মিনিটের মধ্যে খেলা শুরু হওয়ার মাঠ তৈরি না হলে এই ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা হবে।

বিশ্বকাপ মহারণে সেমি ফাইনালের স্বপ্ন টিকিয়ে রাখতে টাইগারদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। মঙ্গলবার (১১ জুন) ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে লঙ্কানদের মুখোমুখি টাইগাররা। বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় শুরু হওয়ার কথা থাকলেও ম্যাচটিতে বৃষ্টি বাগড়া দেয়। এখনও টস করা সম্ভব হয়নি। এর আগে বাংলাদেশ সময় ৩টা ৩০ মিনিটে মাঠ পরিদর্শন করার কথা থাকলেও সেটি সম্ভব হয়নি। সেন্টার উইকেট এখনও ঢেকে রাখা হয়েছে।

গতকাল (সোমবার ১০ জুন) বিকেল থেকে কেঁদে চলেছে ব্রিস্টলের আকাশ। থামার লক্ষণও নেই। যেভাবে আকাশ মেঘ সাজিয়েছে, বৃষ্টি নেমে চলেছে এবং ঝড়ো বাতাস বইছে তাতে আজ আদৌ থামবে বলে মনে হচ্ছে না। এতে করে হুমকির মুখে পড়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচ। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে একটি বলও গড়াবে না মাঠে।

আইসিসির প্রকাশিত সবশেষ র‌্যাংকিংয়ে লঙ্কানদের থেকে দুই ধাপ এগিয়ে অবস্থান করছে টাইগাররা। টাইগাররা ৯০ রেটিং পয়েন্ট নিয়ে অবস্থান করছে ৭ নম্বরে আর ৭৬ রেটিং পয়েন্ট নিয়ে ৯ম স্থানে অবস্থান করছে লঙ্কানরা।

ইংল্যান্ড বিশ্বকাপে লঙ্কানদের থেকে ঠিক বিপরীত ভাবে শুরু বাংলাদেশের। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২১ রানের জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে টাইগাররা। আর নিউজিল্যান্ডের কাছে ১০ উইকেটের বিশাল ব্যবধানের পরাজয়ে শুরু লঙ্কানদের। নিজেদের পরের দুই ম্যাচে অবশ্য হারের মুখ দেখেছে টাইগাররা। নিউজিল্যান্ড আর স্বাগতিক ইংলিশদের বিপক্ষে হারতে হয়েছে বাংলাদেশকে।

কিউইদের বিপক্ষে হাড্ডাহাড্ডি লড়াই করে টাইগাররা হেরেছে মাত্র ২ উইকেটে আর ইংলিশদের বিপক্ষে ১০৬ রানের বিশাল পরাজয়। সেদিক থেকে কিছুটা এগিয়ে আছে লঙ্কানরা। প্রথম ম্যাচে কিউইদের বিপক্ষে ১০ উইকেটে হারলেও জয় তুলে নেয় আফগানদের বিরুদ্ধে। আর পাকিস্তানের সাথে পয়েন্ট ভাগাভাগি।

বিশ্বকাপে বাংলাদেশ স্কোয়াড: মাশরাফি বিন মোর্ত্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, লিটন কুমার দাস, সৌম্য সরকার, রুবেল হোসেন, মেহেদি হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, আবু জায়েদ রাহি, সাব্বির রহমান।

বিশ্বকাপে শ্রীলঙ্কা স্কোয়াড: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাসিথ মালিঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথুস, থিসারা পেরেরা, কুশল পেরেরা, ধনঞ্জয়া ডি সিলভা, কুশল মেন্ডিস, ইসুরু উদানা, মিলিন্দা সিরিবর্ধনে, আভিস্কা ফার্নান্দো, জীবন মেন্ডিস, লাহিরু থিরিমান্নে, জেফরি ভ্যান্ডারসে, নুয়ান প্রদীপ, সুরঙ্গা লাকমল।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*