বাংলাদেশকে যে উপাধিতে ভূষিত করলেন টেন্ডুলকার।

লক্ষ্যটাকে নাগালে পেয়েও ছোয়া হলনা বংলাদেশের। উত্থান-পতনের বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়ে বাংলাদেশের। বাংলদেশের শেষ চারের আশা গুরিয়ে সেমিফাইনাল নিশ্চিত করল ভারত। ভারত জয় পেল ২৮ রানে।

ভাগ্যের লিখন ও নিজেদের ছোট ছোট ভুলের করনে বিশ্বকাপ থেকে ছিটকে পরলেও পুরো ক্রিকেট বিশ্বের মন জয় করে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট টিম। পুরো টুর্নামেন্টে সামর্থ্যের প্রমান দিয়ে এরই মধ্যে সাবেক ক্রিকেট তারকা হতে শুরু করে ভক্ত-সমর্থকদের প্রশংসার জোয়ারে ভাসছেন মাশরাফি-সাকিবরা।

এবার এই তালিকায় যোগ দিলেন স্বয়ং ভারতিয় কিংবদন্তি শচিন টেন্ডুলকার। পুরো বিশ্বকাপে টাইগারদের পারফরম্যান্স দেখে মুগ্ধ তিনিও। তার মতে মিডেল অর্ডার ব্যাটসম্যানরা আর একটু বড় জুটি গরলেই ভারতের ৩১৫ রানের টার্গেট ছুটে বেশি ক*ষ্ট হতনা তাদের।

এ বিষয়ে গনমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎ কারে তিনি বলেন,’এই টুর্নাম্যান্টে বাংলাদেশ অনেক ভালো খেলেছে। এটা শুধু একটা ভালো পারফরম্যান্স ন্য,তারা এখন ধারাবাহিক ভাবে ভালো খেলছে। আর তা অবশ্যই শিকার করতে হবে ও ক্রেডিট দিতে হবে। এমনকি ভারতের বিপক্ষে তারা যে ভাবে খেলেছিল,তাতে জুটি গুলো আর একটু ভালো করলেই তারা খেলার আরো কাছে পৌছে যেতে পারত।’

বাংলাদেশ এখন ক্রিকেটের ব্র্যান্ড উল্ল্যেখ করে তিনি বলেন,’বাংলাদেশকে এখন ক্রিকেটের ব্র্যান্ড বলা যায়। আর বাংলাদেশের যতগুলো খেলা আমি দেখেছি,তার সব গুলোর মধ্যে এই ম্যাচও কম না।’

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*